পুলিশ হেফাজতে নির্দোষ এক জনের মৃত্যু

।। আমেনা খাতুন ।।

গ্রেফতার করে পুলিশ  হেফাজতে থাকা অবস্থায় মারা গেলেন বাচ্চু শেখ (৩৫),  নামের এক নির্দোষ ব্যাক্তি। পেশায় তিনি একটি  বাস কাউন্টারের ব্যবস্থাপক।




একটি চুরির ঘটনায় পুলিশ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাকে গ্রেফতার করে। পলিশ  হেফাজতে থাকা অবস্থায় বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি মারা যান।




বাচ্চু বাগেরহাট মোড়েলগঞ্জের বলইগুনিয়া ইউনিয়নের আশরাফ আলী শেখের ছেলে। পুলিশের ভাষ্যে, বাচ্চু শেখ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে পরিবারের দাবি, পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে।

নিহতের স্ত্রী শিল্পী আক্তার বলেন, ‘বন্দর থানার উপ-পরিদর্শক সুজন বেলা ১১টার দিকে শ্যাভরন ডায়াগনিস্ট ক্লিনিকের বিপরীতে আবদুল্লাহ পরিবহনের কাউন্টার থেকে আমার সুস্থ স্বামীকে বিনা দোষে ধরে নিয়ে যায়। জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন করে বিকেলের মধ্যেই তাকে মেরে ফেলেছে।’




বাচ্চু শেখের বৃদ্ধ বাবা আশরাফ আলী শেখ বলেন, ‘তিন দিন আগে মোড়লগঞ্জ থেকে চট্টগ্রামে ছেলের বাসায় বেড়াতে এসেছি। আগামীকাল শুক্রবার বাচ্চুর একমাত্র ছেলে তামীম শেখ ও স্ত্রী শিল্পী আক্তারকে নিয়ে দেশের বাড়িতে যাওয়ার কথা ছিল। একদিন আগেই এখন ছেলের লাশ নিয়ে বাড়িতে যেতে হচ্ছ।” কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘ছেলে হত্যার বিচার কার কাছে দেব? কার আদালতে বিচার চাইব। আল্লাহর আদালতের চেয়ে বড় কোনো আদালত নেই। তার কাছেই ছেলে হত্যার বিচার দিলাম।’





ম এবি/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *