এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের নারী ক্রিকেট দল

অনলাইন ডেস্ক

ছেলেদের ব্যর্থ সময়ে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের প্রাণে আশার সঞ্চার করলেন নারী ক্রিকেট দল। নারী এশিয়া কাপে স্বাগতিক মালয়েশিয়াকে বিশাল ব্যবধানে হারিয়ে আসরের ফাইনালে বাংলাদেশ। প্রথম বারের মতো এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের বাঘিনীরা।

আজ শনিবার নিজদের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিং করতে নামে বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে দলীয় অবদানে ১৩০ রানের লড়াকু স্কোর সংগ্রহ করে সালমার দল। ব্যাটসম্যান শামিমা সুলতানার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩ রান। এছাড়াও আয়েশা রহমান ৩১ ও ১২ বলের ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন ফাহিমা খাতুন। স্বাগতিক দলের হয়ে দুরাইসিংহাম দুটি শাশা আজমি নেন একটি উইকেট।

১৩১ রানের লক্ষে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে মালয়েশিয়ার ব্যাটিং লাইন। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ১৭ রান করতে পারেন কেবল তাদের অধিনায়ক উইনি ফ্রেড দুরাইসিংহাম। এছাড়া আর কেবল দুইজন পেয়েছেন দুই অংকের দেখা। বাংলাদেশের পক্ষে সমান একটি করে উইকেট তুলে নেন সালমা খাতুন, জাহানারা খাতুন, নাহিদা আক্তার ও রুমানা আহমেদ।

পুরো সিরিজেই দারুন খেলা বাংলাদেশের মেয়েদের জন্য ফাইনাল যেন অপেক্ষাই করতেছিল। আগামীকাল রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে জাহানারা সালমারা। গ্রুপ পর্বে একবার শক্তিশালী ভারতীয় মেয়েদের হারিয়েছে বাংলাদেশের বাঘিনীরা। ফাইনালে ভারতকে হারাতে পারলেই নতুন ইতিহাস রচনা করবে এদেশের নারী ক্রিকেট দল।

বানিমি/আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *