‘বড় ভাই ইসহাক সরকার ও ইয়াকুব সরকারের  মুক্তি চাই’

স্টাফ করেসপন্ডেন্ট

বিএনপির অনশনে ভাইদের খুঁজে দেয়ার আকুতি বোনের

ঢাকা: ‘আমরা এতিম। আমার বাবা নাই। ইয়াকুব সরকার ও ইসহাক সরকার আমাদের বড় ভাই। এই দুই ভাইয়ে আমাদের গার্ডিয়ান। তারা একে একে আমাদের বড় দুই ভাইকেই ধরে নিয়ে গেল। বড় ভাই ইয়াকুব সরকার প্রিন্স কে পাঁচ দিন আগে আর ইসহাক সরকারকে গতকাল রাতে। কিন্তু এখনো স্বীকার করছে না ইসহাক ভাইকে তারা ধরেছে। আমরা পরিবারের সবাই গত কাল রাত থেকে রাস্তায় রাস্তায় ঘুরছি ভাইয়ের সন্ধানে। আমরা আমাদের ভাইকে একটু দেখতে চাই। সে কি অবস্থায় আছে? কোথায় আছে? আমাদের পরিবারের উপর তারা দীর্ঘ দিন ধরে অনেক নির্যাতন করে আসছে পুলিশের লোকেরা। আমরা এখন আমাদের বড় ভাই ইসহাক সরকার ও ইয়াকুব সরকারের  মুক্তি চাই।”

বিএমপির অনশন কর্মসূচী চলাকালীন সময়ে ছাত্রদল সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের ছোটবোন বক্তব্যে কাঁন্না জড়ানো কণ্ঠে এ আকুতি জানিয়েছেন।

সোমবার (৯ জুলাই) মহানগর নাট্যমঞ্চে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলাকালীন বিএনপির অনশন কর্মসূচিতে ইসহাক সরকার’র ছোটবোন একথা বলেন। এসময় ইয়াকুব সরকার প্রিন্সের স্ত্রীও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএনপির ডাকা অনশন কর্মসূচি দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে মুক্তি না দেয়া পর্যন্ত চলবে বলে জানিয়েছেন একাধিক নেতা। বিএনপির পক্ষ থেকে সর্বোস্তরের মানুষ কে অনশন কর্মসূচি তে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে। আন্দোলন ছাড়া তাদের নেত্রীকে মুক্ত করা যাবেনা বলে অনেক নেতা-কর্মী তাদের বক্তব্যে জানিয়েছেন। প্রয়োজনে আরও বড় পরিসরে আন্দোলনে নামার জন্য দেশের মানুষ কে প্রস্তুত থাকার আহ্বান জানান নেতারা। বিএনপির আন্দোলন সমাবেশ করার অনুমতি না দেয়ায় আওয়ামী লীগ কে তীব্র নিন্দা জানিয়েছেন। বক্তারা এসময় তাদের সমালোচনা করেন। বিএনপি সমাবেশ করলে জন সমাগম হবে প্রচুর। জনস্রোতে ভেসে যাবে ঢাকা তাই সরকার বিএনপি কে সমাবেশ করার অনুমতি দিবে না। সরকার আসলে বিএনপির এ জনসমর্থন ভয় পায়।’
বানিমি/আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *