লর্ড কার্লাইলের দিল্লী সফর নিয়ে তীব্র আপত্তি জানিয়েছে বাংলাদেশ সরকার

 

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে দিল্লি বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১২ জুলাই) গভীর রাতে দিল্লী বিমানবন্দরে পৌঁছান কার্লাইল। এসময় তখন ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে জানায় যে, তার ভিসা প্রত্যাহার করেছে ভারত সরকার। এরপর তাকে দিল্লীর বিমানবন্দর থেকেই লন্ডনের ফিরতি ফ্লাইটে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি ভারতীয় কর্তৃপক্ষ।

বেগম জিয়ার ব্রিটিশ এ আইনজীবী লর্ড কার্লাইলের দিল্লী সফর নিয়ে ভারতের কাছে তীব্র আপত্তি জানিয়ে আসছিল বাংলাদেশ সরকার। দিল্লী ফরেন করেসপন্ডেন্টস ক্লাব তার শুক্রবারের নির্ধারিত প্রেস ব্রিফিং বাতিল দেওয়ার পরও তিনি দিল্লীতে একটি পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলন করতে চেয়েছিলেন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দিল্লীতে একটি পাঁচতারা হোটেলে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু এখন লর্ড কার্লাইলের সেই প্রেস ব্রিফিং বাতিল করা হয়েছে বলে তার মিডিয়া টিম জানিয়েছে।

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী কারাবন্দি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা কেন সাজানো এবং ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’, সেটাই কার্লাইলের প্রেস ব্রিফিংয়ে ব্যাখ্যা করার কথা ছিল বলে তার মিডিয়া টিম থেকে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *