২০৫০ সালের মধ্যে আমরা বাংলাদেশকে বিশ্বকাপে দেখতে চাই

Alomgir Hasan Momin

ফেসবুক ডেস্ক

ভাই আর্জেন্টিনা আর ব্রাজিল নামক দুইটা দেশের সংস্কৃতি নিয়ে আমরা খুব মাতামাতি করলাম। নিজের দেশের লোকের সাথে বাকযুদ্ধে প্রায় তৃতীয় বিশ্বযুদ্ধ লেগে যাওয়ার উপক্রম হয়েছিল। যে ফুটবল নিয়ে আমাদের এত আবেগ এত মাতামাতি জানেন ভাই সেই আমাদের দেশের অবস্থান ফুটবলে কোন জায়গায় ? ১৯৪ তম!

অনেকেই হয়তো খবরই নেয় না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বলতে কিছু আছে না নাই। বিদেশি সংস্কৃতি নিয়ে আমরা যদি এতটাই চড়া হতে পারি তাহলে দেশের জন্য কেন নয়?

কাউকে তো কখনোই দেখলাম না আমাদের দেশের ফুটবল এর জন্য গলা ফাটাতে, ফেসবুকে কোনো গ্রুপ ও চোখে পরলো না। মিডিয়া তো অনেক কিছুই করতে পারে।

দেখেন ভাই আর্জেন্টিনার মেসিকে আমরা আন্দোলন করে অবসরের সিদ্ধান্ত থেকে সরালাম। ব্রাজিলকে নিয়ে আনন্দ মিছিল করলাম। জার্মানির ৫ কিলোমিটার দৈর্ঘ্যের পতাকা বানালাম। আমরা যখন এত কিছু পারি তাহলে দেশের ফুটবলের জন্য কিছু করে দেখাই না কেন?

বিশ্বকাপের গোল্ডেন বুট গুলো যাদের দখলে

১৬ কোটির বাংলাদেশ থেকে কি আমরা ১১ জন ফুটবলার বের করতে পারি না ?

যেখানে কোটি কোটি ফুটবল বোদ্ধা বসবাস করে। আমার তো মনে হয় এটা সময়ের ব্যাপার মাত্র।


সবাই মিলে এই মিছিল আমরা করতে পারি যে, ২০৫০ সালের মধ্যে আমরা আমাদের দেশকে বিশ্বকাপে দেখতে চাই। আর এটা আমরা পারব। শুধু পদক্ষেপটা থাকতে হবে আকাশচুম্বী। আমরা বাঙালি আমরা পারি না এমন কি কিছু আছে ? সাধ্যের মধ্যে সবকিছুই ছুঁয়ে দেখার ক্ষমতা রাখি আমরা।

বিশ্বকাপে ব্রাজিল ভক্তদের জন্য অর্ধেক ভাড়া!

সরকারী ভাবে যদি একটু সমর্থনের হাত বাড়িয়ে দেয়া হয় তাহলে বাংলাদেশের খুব বেশি সময় লাগবেনা বিশ্ব আসরে নিজদের কে প্রমাণ করতে। একবার আমরা চিন্তা করে দেখি, যে মেসি, নেইমার কে নিয়ে আমরা এত কিছু ভাবি। আসলে তারাও তো সাধারণ মানুষ। আমাদের দেশের দামালেরা তাদের থেকে ভালো কিছু করার যোগ্যতা রাখে। আমরা চাইলেই নিজেদের সামর্থের সবটুকু উজাড় করে দিয়ে লড়াই করতে। নিজেদের অস্তিত্ব কে বিশ্বদরবারে তুলে ধরতে। আজকে যে অবস্থানে আছি আমরা সে অবস্থান থেকে ভালো অবস্থানে যেতে খুব বেশিদিন লাগবে না।


যেদিন থেকে বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশের জাতীয় সংগীত বাজবে ,”আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি ঠিক সেদিন থেকেই একটা দেশকেই সমর্থন দিবো সেটা হলো প্রানের বাংলাদেশ ।

বানিমি/আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *